ই-নলেজ এ আপনাকে সুস্বাগতম।এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং ই-নলেজ এর অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন।বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...।

ই-নলেজ আমার খুব প্রিয় সাইট! তাই এই সাইটের স্বার্থে একটা কথা বলতে চাই যে, ইমেইল ফেরিফাই না করলে অনুমোদন না দেওয়া এটা বাতিল করা হোক। বিস্তারিত ভিতরে

"অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন (পন্ডিত) (12,348 পয়েন্ট)  
বন্ধ করেছেন
84 বার প্রদর্শিত

এই কারনে অনেক নিবন্ধিত সদস্য ইমেইল ফেরিফাই করতে না পারার কারনে এই সাইটে কার্যক্রম করতে পারেনা। এই সাইটের প্রশাসকরা হয়তো অবগত আছেন যে জাভা ফোন বা বাটন ফোন দিয়ে ইমেইল ফেরিফাই করা যায় না বা খুব কঠিন এ কারনে অনেকেই পারে না। আর আমার নিজের ইমেইলটি ও আমি নিজে ফেরিফাই করতে পারিনি। মোঃআশরাফ উদ্দিন খান ভাই ফেরিফাই করে দিয়েছিলেন! আর ইমেইল ফেরিফাই না করলে সে মন্তব্য করতে পারবে না এরকম করা হোক। আর যে ফেরিফাই করার সে তো ফেরিফাই করবেই তাকে বলার লাগবে না।


লিংক কপি হয়েছে!

বন্ধ

1 উত্তর

8 পছন্দ 0 অপছন্দ
 
সর্বোত্তম উত্তর

আপনার কথায় যুক্তি থাকলেও নিরাপত্তার জন্য আমাদের এই সিস্টেমটি চালু রাখতে হবে। কেননা স্প্যামিং ই-নলেজের জন্য বড় হুমকি। অনেকেই ই-নলেজে ভূয়া অ্যাকাউন্ট খুলে উল্টো-পাল্টা কার্যক্রম করতে পারে। তাই যদি অনুমোদন সিস্টেমটি চালু থাকে তাহলে সেটার কোনো সুযোগ থাকবে না।


আবার সবাই একটা বিষয়ে অবগত আছেন যে, কিছুদিন আগে ই-নলেজে সাইট প্রচারণা বেড়ে গিয়েছিল। কিন্তু আমরা কিছু পদক্ষেপ গ্রহণ করার পর অনেকটা লাঘব করতে পেরেছি। তার মধ্যে এটিও যুগান্তকারী একটি পদক্ষেপ। অনেকেই ভুয়া অ্যাকাউন্ট খুলে তার সাইটের প্রচারণা চালায়। কিন্তু বর্তমানে তার আর সুযোগ নেই বললেই চলে। কেননা এখন শুধু অনুমোদিত সদস্যই কাউকে প্রাইভেট মেসেজ বা ওয়ালে পোস্ট করতে পারবে। তাই কেউ যদি সাইট প্রচারণা করাতে চায় তাহলে তাকে আগে তার সদস্যতা অনুমোদন করাতে হবে। অতএব, ভূয়া অ্যাকাউন্ট খুলে সাইটে প্রচারণা চালানোর কোনো চান্স নেই।
আর আমরা এটাই জানি যে, ই-নলেজের অনেক সদস্যই জাভা ফোন ব্যবহার করেন। আর ইমেইল যাচাই করা কোনো কঠিন ব্যাপার নয়। জাভা ফোনেও ইমেইল যাচাই করা যায়। খুব সহজ।
ই-নলেজে কোনো নতুন সদস্য নিবন্ধন করলে তিনি যে ইমেইল দিয়ে নিবন্ধন করবে সেই ইমেইলে স্বয়ংক্রিয়ভাবে ই-নলেজ থেকে একটা মেইল যাবে । ওখানে বিভিন্ন নির্দেশনাবলি সহ একটি যাচাইকরণ লিংক পাঠানো হয়। সেই লিংকে ক্লিক করলে তার ইমেইলটি ভেরিফাই বা যাচাই হয়ে যাবে। আর এই মেইলটি অন্য সব সাইটের ক্ষেত্রে ইমেইলের spam box এ পাঠানো হয়। মেইন inbox এ এটি পাওয়া যায় না। কিন্তু ই-নলেজ ব্যতিক্রম। এই মেইলটা মেইন inbox এই পাওয়া যাবে । অর্থাৎ কষ্ট করে আর spam box এ যেতে হবে না।
বিঃদ্রঃ এই যাচাইকরণ প্রক্রিয়াটি জাভা ফোনেও করা যাবে। খুব সহজ। শুধু ইমেইলে প্রবেশ করে ই-নলেজ কতৃক পাঠানো মেইলটিতে গিয়ে যাচাইকরণ লিংকটিতে ক্লিক করলেই হয়ে যাবে।
আর যে নতুন তার তো প্রথম প্রথম ই-নলেজের সবকিছু বুঝতে একটু সমস্যা হবেই। তার জন্য আমার বিশেষ সদস্যরা তো আছিই সাহায্য করার জন্য। যারা নতুন নিবন্ধন করবে তাদের ওয়ালে যদি আমরা ইমেইল ভেরিফাই করার পদ্ধতি জানিয়ে দিই তাহলে তো আর কোনো সমস্যা হওয়ার কথা না। তাছাড়া আমরা প্রত্যেক নতুন সদস্যকে তো স্বাগতম জানানোর ওয়ালে পোস্ট করেই থাকি।
আশা করি আমি পুরো বিষয়টি বুঝাতে পেরেছি। তারপরও যদি আরো কোনো প্রশ্ন থেকে থাকে তাহলে মন্তব্যে জানাতে পারেন।
ধন্যবাদ!!!
ই-নলেজের পাশেই থাকুন।
উত্তর প্রদান করেছেন (বিশারদ) (3,271 পয়েন্ট)  
নির্বাচিত করেছেন
অসংখ্য ধন্যবাদ ভাই বিস্তারিত জানানোর জন্য...
মন্তব্য করা হয়েছে করেছেন (পন্ডিত) (12,348 পয়েন্ট)  

সংশ্লিষ্ট প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
ই-নলেজ বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য ওয়েবসাইট। এখানে আপনি প্রশ্ন-উত্তর করার মাধ্যমে নিজের সমস্যার সমাধানের পাশাপাশি দিতে পারেন অন্যদের সমস্যার নির্ভরযোগ্য সমাধান! বিভিন্ন ব্যক্তিগত সমস্যা, পড়ালেখা, ধর্মীয় ব্যাখ্যা, বিজ্ঞান বিষয়ক, সাধারণ জ্ঞান, ইন্টারনেট, দৈনন্দিন নানান সমস্যা সহ সকল বিষয়ে প্রশ্ন-উত্তর করতে পারবেন! প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে বাংলা ভাষায় উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য!
তাই আজই যুক্ত হোন ই-নলেজে আর বাড়িয়ে দিন আপনার জ্ঞানের গভীরতা...!
...