ই-নলেজ এ আপনাকে সুস্বাগতম।এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং ই-নলেজ এর অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন।বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...।
Download App
menu search
person

Image

910,000 বার প্রদর্শিত

আপনাদের জন্য ই-নলেজ এর পক্ষ থেকে এক নতুন সুযোগ!

ই-নলেজ গুরুদের(টপ ২ সদস্য) জন্য রয়েছে থাকবে কিছু সম্মানী, যা প্রতি মাসে দেওয়া হবে।
পুরস্কার চালু করার আশায় রাখতে রাখতে অধৈর্য হয়ে যাওয়া অস্বাভাবিক কিছু নয়।তাই আমরা এই ব্যস্থাটি চালু করতে যাচ্ছি।
বিস্তারিত তথ্যঃ
  1. প্রতি মাসের সেরা দুই জন সদস্যকে সম্মানী দেওয়া হবে।
  2. এই ব্যবস্থাটি ই-নলেজ এ সারা বছর অর্থাৎ সবসময় চালু থাকবে।
  3. এটি পুরস্কার ব্যবস্থা নয়, তবে যখন পুরস্কার ব্যবস্থা চালু করা হবে তখনও এই সম্মানী দেওয়া হবে অর্থাৎ পুরস্কার ব্যবস্থা + সম্মানী দুটই পাবেন।
  4. পরিবর্তিত পরিস্থিতিতে কমিউনিটির স্বার্থে প্রশাসন বোর্ড এই নিয়মকানুনে যে কোন ধরণের সংশোধন, সংযোজন বা বিযোজন করতে পারবেন।এছাড়াও যে  কোন সময় সম্মানীর পরিমাণ বাড়াতে পারবেন।
  5. সম্মানী আপনাকে বিকাশ বা মোবাইল রিচার্জ এর মাধ্যমে নিতে হবে।
  6. প্রতি মাসের নলেজ গুরু তালিকার শীর্ষ ২ জনকে সম্মানীর জন্য নির্বাচিত করা হবে। তবে প্রশ্নোত্তরের মান ভালো না হলে শীর্ষস্থানীয় কোনো সদস্য সম্মানী নাও পেতে পারেন। তাই প্রশ্নোত্তরের মান অবশ্যই ভালো হতে হবে।   
  7. বিশেষ কিছু বিভাগের প্রশ্নোত্তরকে বেশি গুরুত্ব দেওয়া হবে। যেমনঃ যৌন (অভিজ্ঞ না হলে এই বিভাগে প্রশ্নোত্তর করা থেকে বিরত থাকুন) , বিজ্ঞান ও প্রকৌশল, ধর্ম ও আধাত্মিক বিশ্বাস,  ইন্টারনেট, আউটসোর্সিং, প্রেম ভালোবাসা ইত্যাদি। 
  8. আজে বাজে প্রশ্নোত্তর করা থেকে বিরত থাকুন । কপিরাইট মুক্ত প্রশ্নোত্তর করা বাধ্যতামুলক।
  9. প্রতিমাসের ১০ তারিখের মধ্যে নির্বাচিতের নাম নোটিশবোর্ডে ঘোষণা করা হবে।                 
প্রতিমাসে সম্মানী হিসেবে কি থাকছে?
১ম স্থান অর্জনকারীঃ ১০০ টাকা।
২য় স্থান অর্জনকারীঃ  ৫০ টাকা।
(বিদ্রঃখুব শীঘ্রই অর্থের পরিমান বাড়বে)

বিশেষ আকর্ষণঃ

ই-নলেজ থেকে প্রাপ্ত সম্মানী কে সম্মানী হিসাবেই দেখবেন।ই-নলেজ নিঃস্বার্থভাবে মানুষকে সাহায্য করার জন্য তবে এটা আপনাদের প্রতি ই-নলেজের ভালোবাসা।তাই কাজ করে সম্মানী/টাকা পাচ্ছেন এমন মনমানষিকতা যেন কারো না হয়।
আমাদের বয়স খুব কম, তাই আমাদের তেমন কোনো ইনকাম নেই, তবে আপনারা চাইলে ই-নলেজ এর টাকার পরিমাণ বাড়িয়ে সম্মানীর পরিমান বাড়াতে পারেন।ই-নলেজের গুগল বিজ্ঞাপনে নিয়মিত ক্লিক করতে পারেন, এতে ই-নলেজের আয় বাড়বে এবং আপনাদের সম্মানীর পরিমানও বাড়বে।তবে যখন পুরস্কার ব্যবস্থা চালু থাকবে তখন সম্মানীর পরিমাণ বেশী থাকবে।
আমরা আশাবাদী আপনারা ই-নলেজ এর পাশে থাকবেন তবে পুরস্কারের আশায় নয়, মানুষের জন্য কিছু করার উদ্যেগে এবং নিজের জ্ঞান সমৃদ্ধ করার জন্য।
ধন্যবাদ!
আমাদের সাথেই থাকুন, সবসময়!image


এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : বর্তমানে সম্মানী স্থগিত রাখা হয়েছে!
টপ ২ জন সদস্য কিভাবে নির্বাচন করবেন.?

সেটা যদি জানাতেন।  
নলেজ গুরুদের মধ্যে ১ম দুই জনকে নির্বাচন করা হবে, তবে তাদের প্রশ্ন উত্তরের মান ভালো হতে হবে।
হুমমম... খুব ভালো সিদ্ধান্ত।
আমার প্রশ্নোত্তরের মান কি ভাল।

4 উত্তর

thumb_up_alt 7 পছন্দ thumb_down_alt 0 অপছন্দ
 
done_all

আমাদের এই সম্মানীর ব্যবস্থার লক্ষ্যে হচ্ছে ই-নলেজকে জনপ্রিয় করে তোলা,আপনাদের আনন্দ দেওয়া।যদি আমাদের এই উদ্দেশ্যে সফলতার দিকে অগ্রসর হতে থাকতো তাহলে আজ সম্মানীর ব্যবস্থা অনেক বেড়ে যেত।

এমনও হতে পারতো যে প্রতিমাসে নলেজ গুরুদের সকলকেই সম্মানী দেওয়া হবে।সর্বনিম্ন সম্মানী ৩০০টাকা হতে পারতো।যদি আপনারা বন্ধুদের ই-নলেজ এ ইনভাইট করতেন তাহলে এখন ই-নলেজ আরো এগিয়ে থাকতো।কিন্তু অনেকেই আছেন যারা সম্মানীর জন্য নিজেই কাজ করেন কিন্তু কাউকে ইনভাইট করেন না ই-নলেজ এ।
আগামী মাস থেকে আমরা কিছু পরিকল্পনা বাস্তবায়ন করার চেষ্ঠা করবো।

আর একটি বিশেষ কথাঃ
যদি ই-নলেজ এর ভিজিটর বাড়ে এবং প্রতি মুহুর্তে ই-নলেজ এর কার্যক্রম বাড়ে তাহলে আমরা সম্মানীর পরিবর্তে পুরস্কার ব্যবস্থা সারাবছর চালু রাখার সিদ্ধান্ত নিতে পারি।কিন্তু সেজন্য প্রয়োজন আপনাদের ভালোবাসা।
আপনারা ই-নলেজকে বিভিন্নভাবে শেয়ার করুন যাতে ই-নলেজ এগিয়ে যায়।

বিশেষ আকর্ষণ
এখন থেকে ই-নলেজ এ প্রতিদিন একটিভ না থাকলে সম্মানীর ক্ষেত্রে ১স্থান এ থাকলে ২য় স্থানে নেওয়া হতে পারে কিংবা বাতিল হতে পারে।কারণ আমরা যারা ই-নলেজকে সত্যিই ভালোবাসেন তাদেরই সম্মানী দিতে চাই।আর আপনাদের সাড়া পেলে সম্মানীর পরিমাণ বাড়াবো নতুবা সম্মানী বন্ধ করা হবে।

মোঃ আশরাফ উদ্দিন খান ই-নলেজ ডট কমের প্রতিষ্ঠাতা। খানিকটা অস্তিত্বের তাগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগে ২০১৯ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে ই-নলেজ ডট কম। বর্তমানে(২০২১) তিনি ৯ম শ্রেণীতে অধ্যয়নরত। আপনাদের সকলের নিকট দোয়াপ্রার্থী।

আশা করি ই-নলেজের মাধ্যমে আপনি উপকৃত হয়েছেন!আর কোন প্রশ্ন থাকলে, ই-নলেজ এর এক্সপার্টদের প্রশ্ন করে  জানাবেন, ই-নলেজ রয়েছে সবসময় আপনার পাশে।


ই-নলেজ ডট কম, Enolez ask, Best Question and answer site Enolez , সেরা প্রশ্নোত্তরভিত্তিক কমিউনিটি ই-নলেজ!

ঠিক বলেছেন ভাই...! খুব দুঃখিত ভাই! এত দিন এক্টিভ থাকতে পারি নি বলে।। প্রথমে নোটিস টা দেখে খুব ভয় পেয়েছিলাম।। তবে এটা দেখে খুব খুশি হলাম যে দীর্ঘ দিন এক্টিভ না থাকার পরও আমার পদ ও ক্ষমতা দুটোই বহাল রেখেছেন..। ধন্যবাদ ভাই এর জন্য আমি সত্যি আপনাদের উপর অনেক কৃতজ্ঞ..!
thumb_up_alt 9 পছন্দ thumb_down_alt 0 অপছন্দ
অনেক ধন্যবাদ আপনাকে।

আমাদের সাইটের বেশির ভাগ ইউজার ছাত্র/ ছাত্রী কেউ বা ফ্রি তে ই-নলেজ ব্যবহার করেন।

তাদের কথা বিবেচনা করে এটা চালু করেছেন।

ধন্যবাদ।   

হেরাদী ফেরদৌস রাখি জ্ঞানপিপাসু ও সৌখিন একজন সাধারণ মনের মানুষ।পছন্দ করেন নিঃস্বার্থ ভাবে অপরকে সাহায্য করতে, তাইতো তিনি নার্সিং কে পেশা হিসাবে নিয়েছেন।নিজেকে জানা ও অপরকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে অনেক টাই জড়িয়ে গেছেন ই-নলেজ এর সাথে।বর্তমানে ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স & মিডওয়াইফারি ২য় বর্ষতে অধ্যায়নরত আছেন।ই-নলেজের সাথে আছেন একজন সমন্বয়ক হিসেবে।

আশা করি ই-নলেজের মাধ্যমে আপনি উপকৃত হয়েছেন!আর কোন প্রশ্ন থাকলে, ই-নলেজ এর এক্সপার্টদের প্রশ্ন করে  জানাবেন, ই-নলেজ রয়েছে সবসময় আপনার পাশে।


ই-নলেজ ডট কম, Enolez ask, Best Question and answer site Enolez , সেরা প্রশ্নোত্তরভিত্তিক কমিউনিটি ই-নলেজ!

thumb_up_alt 9 পছন্দ thumb_down_alt 0 অপছন্দ
দূর্দান্ত পদক্ষেপ নিয়েছেন ভাই, এতে আশা করি অনেকেরই ভালো কার্যক্রম + সাইটে সময় দেওয়ার আগ্রহ বেড়ে যাবে অনেক খানি।
thumb_up_alt 9 পছন্দ thumb_down_alt 0 অপছন্দ
খুবই ভালো পদক্ষেপ।এতে করে সদস্য সংখ্যা বৃদ্ধি পাবে।ধন্যবাদ আশরাফ ভাইয়া।

সংশ্লিষ্ট প্রশ্নগুচ্ছ

1 উত্তর
0 টি উত্তর
0 টি উত্তর
3 টি উত্তর
ই-নলেজ বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য ওয়েবসাইট। এখানে আপনি প্রশ্ন-উত্তর করার মাধ্যমে নিজের সমস্যার সমাধানের পাশাপাশি দিতে পারেন অন্যদের সমস্যার নির্ভরযোগ্য সমাধান! বিভিন্ন ব্যক্তিগত সমস্যা, পড়ালেখা, ধর্মীয় ব্যাখ্যা, বিজ্ঞান বিষয়ক, সাধারণ জ্ঞান, ইন্টারনেট, দৈনন্দিন নানান সমস্যা সহ সকল বিষয়ে প্রশ্ন-উত্তর করতে পারবেন! প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে বাংলা ভাষায় উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য!
তাই আজই যুক্ত হোন ই-নলেজে আর বাড়িয়ে দিন আপনার জ্ঞানের গভীরতা...!
DMCA.com Protection Status


...