...
ই-নলেজ অতিক্রম করলো লক্ষাধিক সদস্যের এক বিশাল মাইলফলক!বিস্তারিত...

ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস তালিকাগুলো কি কি?

"আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন (বিশারদ) (3,500 পয়েন্ট)   279 বার প্রদর্শিত

লিংক কপি হয়েছে!



1 উত্তর

0 পছন্দ 0 অপছন্দ
ফ্রিল্যান্সিং ওয়েবসাইট ।সেরা ৭ টি ফ্রীল্যান্সিং ওয়েবসাইট এর তালিকা!

১. আপওয়ার্ক

যদি কোন পেশাদার ফ্রীল্যান্সারের কাছে জানতে চাওয়া হয় যে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইট কোনটি? তবে নিঃসন্দেহে তিনি বলবেন ‘আপওয়ার্ক’। সর্বোপ্রথম এটি ওডেস্ক নামে যাত্রা শুরু করে। পরবর্তীতে ২০১৫ সালে এটি ওডেস্ক নাম পরিবর্তন করে আপওয়ার্ক নাম নেয়। একইসময় জনপ্রিয় ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম  ‘ইল্যান্স’ আপওয়ার্কের সাথে যুক্ত হয়।

www.upwork.com

আপওয়ার্কে আপনি ফিক্সড এবং ঘন্টা ভিত্তিক রেটে কাজ পাবেন। এখান থেকে পেপাল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতিতে পেমেন্ট নেয়ার সুবিধা আছে।

Freelancing website

২. ফাইভার 

পূর্বে ফাইভারে শুধু ৫ ডলারের কাজ পাওয়া যেত। কিন্তু এখন এখানে ৫ ডলার থেকে শুরু করে অনেক ভাল অ্যামাউন্টের কাজ পাওয়া যায়। একি সাইটের উল্লেখযোগ্য ও জনপ্রিয় ক্যাটাগরি হলোঃ লোগো ডিজাইন, ভয়েস রেকর্ড, আর্টিকেল লেখা ইত্যাদি। এছাড়া অন্যান্য ছোট ছোট কাজও পাওয়া যায়।

www.fiverr.com

এখানে ফ্রিল্যান্সারদের যেমন বিড করার সুযোগ আছে তেমনি, বায়াররা সরাসরি ফ্রিল্যান্সার সার্চ করেও প্রজেক্ট অফার করে থাকেন। ফাইভারে ঘণ্টা ভিত্তিক(আওয়ারলি) কোনো জব নেই। এখানে সবই ফিক্সড প্রাইসের প্রজেক্ট। এখান থেকে পেপাল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতিতে পেমেন্ট নেয়ার সুবিধা আছে।

৩. ফ্রিল্যান্সার ডটকম

ফ্রিল্যান্সার ডটকম একটি প্রথম সারির অনলাইন ভিত্তিক জব মার্কেটপ্লেস। এখানে ফিক্সড প্রাইস প্রজেক্টের পাশাপাশি আওয়ারলি রেটের প্রজেক্ট পাওয়া যায়। এখানে প্রায় সব ধরণের অনলাইন জব রয়েছে, এবং প্রচুর ফ্রিল্যান্সার এখানে কাজ করে।

 

www.freelancer.com

জনপ্রিয় এই ফ্রিল্যান্সিং কোম্পানিটির হেডঅফিস অস্ট্রেলিয়ায় অবস্থিত। এখান থেকে পেপাল, স্ক্রিল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতিতে পেমেন্ট নেয়ার সুবিধা আছে।

৪. পিপল পার আওয়ার 

অনলাইনে আয় করার অন্যতম জনপ্রিয় ফ্রিল্যান্সিং ওয়েবসাইট হলো পিপল পার আওয়ার। এটি লন্ডন, যুক্তরাজ্য ভিত্তিক ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান।

 www.peopleperhour.com

এখানে ও আওয়ারলি রেটের পাশাপাশি ফিক্সড প্রাইস প্রজেক্ট পাওয়া যায়। পিপল পার আওয়ার থেকে পেপাল, স্ক্রিল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতিতে পেমেন্ট নেয়ার সুবিধা আছে।

 

৫. নাইনটি নাইন ডিজাইনস

আপনি যদি ডিজাইন করতে ভালোবাসেন এবং ডিজাইনে দক্ষ হয়ে থাকেন , তাহলে 99designs আপনার জন্য খুব ভালো একটি কাজের জায়গা। ফ্রিল্যান্সিং ওয়েবসাইট-এ বিভিন্ন দেশের বায়াররা প্রজেক্ট অফার করে থাকেন। তাঁরা  পেশাদার গ্রাফিক ডিজাইনারদের কাছে থেকে অর্থের বিনিময়ে লোগো, ওয়েবসাইট ও অন্যান্য গ্রাফিক ডিজাইনের কাজ করিয়ে নেন।

99designs.com

এটি যুক্তরাষ্ট্রের সান ফ্র্যানসিস্কো ভিত্তিক একটি মাল্টিন্যাশনাল কোম্পানি, যারা অনলাইন ডিজাইনের জন্য সরবাধিক পরিচিত। 99designs থেকে পেপাল এবং পেওনিয়ারের মাধ্যমে পেমেন্ট নেয়ার সুবিধা আছে।

৬. গুরু ডটকম 

গুরু ডটকম একটি অ্যামেরিকান ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। এখানে ফিক্সড প্রোজেক্টের পাশাপাশি এবং আওয়ারলি  প্রজেক্ট পাওয়া যায়। গুরু ডটকম থেকে  পেপাল, পেওনিয়ার ও ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতির , মাধ্যমে পেমেন্ট নেয়া যায়।

 www.guru.com

৭. বিল্যান্সার ডটকম

বিল্যান্সার বাংলাদেশি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। এখানে বিভিন্ন ধরণের দেশি প্রজেক্ট পাওয়া যায়।দেশের পাশাপাশি এটি এখন বিদেশ থেকেও  ক্ল্যায়েন্ট ও ফ্রিল্যান্সার আনার পরিকল্পনা করছে বলে জানিয়েছে।

 

belancer.com

বিল্যান্সার ডটকমে আপনি যেমন ছোট আকারের (১০০ টাকা) প্রজেক্ট পাবেন তেমনি অনেক বড় অ্যামাউন্টের প্রজেক্টও পাবেন। এই মার্কেটপ্লেসে শুধু ফিক্সড প্রাইস প্রোজেক্ট পাওয়া যায়। আপনি চাইলে আপনার ফ্রিল্যান্সার ক্যারিয়ার দেশি সাইট থেকেই শুরু করতে পারেন।

বিল্যান্সার থেকে ব্যাংক ট্র্যান্সফার, বিকাশ, অথবা সরাসরি ফ্রিল্যান্সার অফিসে গিয়ে পেমেন্ট নিতে পারবেন।

এই ছিলো জনপ্রিয় সেরা ৭টি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট সম্পর্কে আলোচনা। এছাড়াও আরও অনেক ফ্রিল্যান্সিং মারকেটপ্লেস আছে। আপনি আপনার সুবিধামত যেকোন একটিতে কাজ শুরু করতে পারেন। তবে এই ৭টি থেকে যে কোন একটি বেছে নিয়ে কাজ শুরু করাই বুদ্ধিমানের কাজ হবে। আশা করি লেখাটি আপনাদের উপকারে আসবে।
উত্তর প্রদান করেছেন (বিশারদ) (3,500 পয়েন্ট)  

সংশ্লিষ্ট প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
"আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন MdAUKhan (বিশারদ) (3,500 পয়েন্ট)  
1 উত্তর
"আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন MdAUKhan (বিশারদ) (3,500 পয়েন্ট)  
1 উত্তর
"আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন Belal (নবীন) (39 পয়েন্ট)  

18,581 টি প্রশ্ন

19,469 টি উত্তর

2,568 টি মন্তব্য

102,917 জন সদস্য

ই-নলেজ কুয়েরি বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য ওয়েবসাইট। এখানে আপনি প্রশ্ন-উত্তর করার মাধ্যমে নিজের সমস্যার সমাধানের পাশাপাশি দিতে পারেন অন্যদের সমস্যার নির্ভরযোগ্য সমাধান! বিভিন্ন ব্যক্তিগত সমস্যা, পড়ালেখা, ধর্মীয় ব্যাখ্যা, বিজ্ঞান বিষয়ক, সাধারণ জ্ঞান, ইন্টারনেট, দৈনন্দিন নানান সমস্যা সহ সকল বিষয়ে প্রশ্ন-উত্তর করতে পারবেন! প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি অনলাইনে বাংলা ভাষায় উন্মুক্ত তথ্যভান্ডার গড়ে তোলা আমাদের লক্ষ্য!
তাই আজই যুক্ত হোন ই-নলেজে আর বাড়িয়ে দিন আপনার জ্ঞানের গভীরতা...!
Empowering Novel Learners with Zeal (Enolez)



  1. Enolej Official Team

    75 টি পরীক্ষণ কার্যক্রম



  2. MdAUKhan

    1 টি পরীক্ষণ কার্যক্রম



  1. Dany Basset

    100 পয়েন্ট

    0 টি উত্তর

    0 মন্তব্য

    0 টি প্রশ্ন

  2. Mehdi Cassonnet

    100 পয়েন্ট

    0 টি উত্তর

    0 মন্তব্য

    0 টি প্রশ্ন

  3. Enolej Official Team

    22 পয়েন্ট

    4 টি উত্তর

    2 মন্তব্য

    4 টি প্রশ্ন

  4. ইফতেখার নাইম

    15 পয়েন্ট

    3 টি উত্তর

    0 মন্তব্য

    2 টি প্রশ্ন

  5. TamimAdnani

    6 পয়েন্ট

    0 টি উত্তর

    0 মন্তব্য

    1 প্রশ্ন

...